রবিবার, ২৩ Jun ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

শিরোনাম :
দেশজুড়ে আতঙ্কের নাম ‘রাসেল ভাইপার’; দংশনে করণীয় নরসিংদীর চরাঞ্চলে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত ফারুকের মৃত্যূ সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত স্ত্রীর করা মামলায় দায়িত্ব গ্রহণের ১০ দিনের মাথায় কারাগারে উপজেলা চেয়ারম্যান দেশে বন্ধ শিল্পপ্রতিষ্ঠানের সংখ্যা ৩৯৭টি: শিল্পমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি কমলো ; খুলবে ২৬ জুন বন্যার কারণে সিলেটে কোরবানি হয়নি ৫ সহস্রাধিক পশু ভারী বর্ষণে টেকনাফে পানিবন্দি অর্ধলাখ মানুষ; পাহাড় ধসের শঙ্কা সিলেট-সুনামগঞ্জে বন্যা পিরিস্থিতর অবনিত ; ৬০ লাখ মানুষ পানিবন্দি ইউরোতে অভিষেক ম্যাচে রোনালদোর রেকর্ড ভাঙল ‘তুরস্কের মেসি’

শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে রাজীব মণি দাস’র ট্রাব অ্যাওয়ার্ড লাভ

নিজস্ব প্রতিবেদক

‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর শাহবাগস্থ হোটেল ইন্টার কন্টিনেন্টাল ক্রিস্টাল হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) ও স্মার্ট বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন’র যৌথ উদ্যোগে স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড (২০২৪) প্রদান করা হয়।

দেশের সংস্কৃতি অঙ্গনে বিশেষ অবদানস্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কার ঘোষণা করা হয়। এবছর শ্রেষ্ঠ নাট্যকারের পুরস্কারে ভূষিত হন উপন্যাসিক ও নাট্যকার রাজীব মণি দাস। তার হাতে শ্রেষ্ঠ নাট্যকারের পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি।

এসময় স্বাগত বক্তব্য রাখেন ট্রাব’র সভাপতি সালাম মাহমুদ এবং উপস্থাপনায় ছিলেন খন্দকার ইসমাইল।

ট্রাবের উপদেষ্টা রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মহিউদ্দীন মহারাজ এমপি, সাবেক আইজিপি- একেএম শহীদুল হক, রাজউকের চেয়ারম্যান- আনিসুর রহমান মিঞা, বিজিএমইএ সভাপতি- ফারুক হাসান, বাংলাদেশ টেলিভিশন’র মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম, বিলাল হক, চেয়ারম্যান-নন্দন পার্ক, ড. মো. সাদী-উজ-জামান, নতুনধারা গ্রুপ’র ব্যবস্থাপনা পরিচালক রাজু আলীম, কবি ও সাংবাদিক ব্যক্তিত্বসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

শ্রেষ্ঠ নাট্যকারের পুরস্কার পেয়ে নাট্যকার রাজীব মণি দাস আবেগ-আপ্লুত হয়ে পড়েন। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে তিনি বলেন, ভাষার জন্য পৃথিবীর ইতিহাসে আর কোনো জাতি কখনো শহীদ হয়নি। একমাত্র বাঙালি জাতি-ই এর জন্য অনেক রক্ত দিয়েছে। তবে পেশাগত কারণে যে পুরস্কারে আজ আপনারা আমাকে পুরস্কৃত করলেন, তা আসলে শুধুমাত্র পেশাগত কারণ নয়, এইটাকে আমি বলবো দায়বদ্ধতার কারণও। কেননা, অর্থ কামানোর আরও অনেক মাধ্যম থাকা সত্ত্বেও লেখকেরা সেদিকে না গিয়ে সমাজ ও সস্কৃতি অঙ্গনে নিজের মেধাসত্ব, সামাজিক অবক্ষয়, হাসি-কান্নার মিশেলে সমাজ বদলে অবদান রেখে চলেছেন। যা শুধু অর্থের মধ্যে সীমাবদ্ধ নয়।

সবশেষে বিভিন্ন শিল্পিদের মনোমুগ্ধকর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল চ্যানেল আই।

শিপ্র/শাহোরা/লব/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!