শনিবার, ১৩ Jul ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহবাগে এবার পাল্টা কর্মসূচির ডাক দিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে তিন ক্রু নিহত আম্বানির ছেলের বিয়েতে হলিউড-বলিউড এক করে তারার মেলা মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা দেয়ায় আদালত পাড়ায় স্ত্রীকে মারধর  নরসিংদীতে ইয়াবাসহ ৩ মাদক কারবারীকে গ্রেফতার বিকেলে সারাদেশে কোটা বিরোধীদের বিক্ষোভ সমাবেশ রাজবাড়ীতে নদ-নদীর পানি বৃদ্ধি; পদ্মার পানি বিপদসীমা উপর দিয়ে পাকিস্তান পার্লামেন্টে সংরক্ষিত আসন পাচ্ছে ইমরানের দল পিটিআই রাতে একাদশের ভর্তির ফল প্রকাশ কাল ক্যাম্পাসে ক্যাম্পাসে বিক্ষোভের ঘোষণা কোটা বিরোধীদের নতুন কর্মসূচি

নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যায় মহাসড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসানের হত্যাকান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) বিকেলে পাঁচদোনা বাজারের গ্রীণ সিটি মার্কেটের সামনে শহীদ মাহবুবুল চেয়ারম্যান সংগ্রাম পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি পাঁচদোনা বাজারের গ্রীণ সিটি মার্কেটের সামনে থেকে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা বাসস্ট্যান্ড প্রদক্ষিণ করে আবার বাজারে এসে শেষ হয়। এসময় মিছিল থেকে উত্তেজিত বিক্ষোকারীরা মহাসড়কে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও নেতাদের আহবানে তারা মহাসড়ক থেকে সরে যায়।

কর্মসূচিতে নিহত মাহবুবুল হাসানের স্বজন, এলাকাবাসী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ হাজারো মানুষ অংশ নেয়।

এ সময় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মাহবুব মানুষের কল্যাণে রাজনীতি করেছে। যার কারণে তার জনপ্রিয়তায় প্রতিদ্বন্ধিরা ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। এই হত্যার পেছনের নেপথ্যের পরিকল্পনাকারীদের খোঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। এই হত্যার মাষ্টারমাইন্ড আতাউরকে দ্রুত গ্রেফতার করতে হবে। আজকের সভায় হাজার হাজার মানুষের উপস্থিতি জানান দেয় মাহবুব কত জনপ্রিয় ছিলো। মাহবুবের মত তরুণ নেতাদের হত্যাকারীদের যদি বিচার না হয় ভবিষ্যতে তরুণরা রাজনীতিতে আসবে না। আমরা দ্রুত আসামীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

পাঁচদোনা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান মনির হোসেন ভূইয়া মনির, নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, নিহতের ছোট ভাই হাফিজুল হাসান, মাধবদী থানা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক পবিত্র রঞ্জন দাস মহাদেব, মাধবদী পৌর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনির, চরদিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন শাহীন, নুরালাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকারিয়া, মহিষাশুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আগামী শুক্রবার মেহেরপাড়া ইউনিয়নের প্রতিটি মসজিদে জুম্বার নামাজ শেষে মাহবুবের আত্নার মাঘফেরাত কামনা করে দোয়া করা হবে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকায় মেসার্স মা বাবা টেক্সটাইল এর সামনে মাহবুবুল হাসানকে (৪০) গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় আহত হয়েছেন আরও দুইজন। হত্যার দুইদিন পর নিহতের ভাই ২২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ১০ থেকে ১৫ জনকে আসামি করে মাধবদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার ঘটনায় এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

শিপ্র/শাহোরা/সুব/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!