রবিবার, ২৩ Jun ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
দেশজুড়ে আতঙ্কের নাম ‘রাসেল ভাইপার’; দংশনে করণীয় নরসিংদীর চরাঞ্চলে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত ফারুকের মৃত্যূ সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত স্ত্রীর করা মামলায় দায়িত্ব গ্রহণের ১০ দিনের মাথায় কারাগারে উপজেলা চেয়ারম্যান দেশে বন্ধ শিল্পপ্রতিষ্ঠানের সংখ্যা ৩৯৭টি: শিল্পমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি কমলো ; খুলবে ২৬ জুন বন্যার কারণে সিলেটে কোরবানি হয়নি ৫ সহস্রাধিক পশু ভারী বর্ষণে টেকনাফে পানিবন্দি অর্ধলাখ মানুষ; পাহাড় ধসের শঙ্কা সিলেট-সুনামগঞ্জে বন্যা পিরিস্থিতর অবনিত ; ৬০ লাখ মানুষ পানিবন্দি ইউরোতে অভিষেক ম্যাচে রোনালদোর রেকর্ড ভাঙল ‘তুরস্কের মেসি’

নরসিংদীতে দলীয় নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন বিএনপি নেতা খোকন

নরসিংদী প্রতিনিধি 

বিএনপি যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকন দীর্ঘ সাড়ে ছয় মাস কারাভোগের পর জামিনে মুক্ত হয়ে  জেলার নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন। মঙ্গলবার (২১ মে) দুপুরে নরসিংদীর চিনিশপুরস্থ তার নিজ বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে তাকে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

খায়রুল কবির খোকন গত ৮ মে জামিনে কারাগার থেকে মুক্ত হওয়ার পর মঙ্গলবারই প্রথম নরসিংদী আসেন।

জেলা বিএনপির আহবায়ক খায়রুল কবির খোকনের নরসিংদী আসার খবরে দলীয় নেতাকর্মীরা কেউবা ফুলের তোড়া, কেউবা ফুলের মালা নিয়ে প্রিয় নেতাকে শুভেচ্ছা জানাতে চিনিশপুর বিএনপি কার্যালয়ে এসে ভিড় জমায়।

এসময় নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে খায়রুল কবির খোকনকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ জলিল, অ্যাডভোকেট আব্দুল বাছেদ, সদস্য সচিব মঞ্জুর এলাহী, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, জেলা বিএনপির নির্বাহী সদস্য খবিরুল ইসলাম বাবুল, যুবদল কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক ও জেলা বিএনপির সদস্য মহসীন হুসাইন বিদ্যুৎ, শহর বিএনপির সহ সভাপতি কবির আহমেদ, জেলা বিএনপির সদস্য জায়দুল কবিরসহ বিভিন্ন থানা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বিগত বছরের ২৫ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর একটি বাসা থেকে খায়রুল কবির খোকনকে গ্রেফতার করা হয়। ওই বছরের ২৬ জানুয়ারি নরসিংদী জেলা ছাত্রদলের পাঁচ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। ওই কমিটির সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মাইন উদ্দিন ভূঁইয়াকে সিনিয়র সহ-সভাপতি পদ দেওয়া হয়। এতে তার অনুসারী নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে জেলা বিএনপির কার্যালয়ে আগুন দেন এবং পরে ভাঙচুর করেন।

এরপর কমিটি বাতিলের দাবিতে বিভিন্নস্থানে বিক্ষোভ ও মানববন্ধন করেন পদবঞ্চিতরা। এরই ধারাবাহিকতায় ২৫ মে বিকেলে ছাত্রদলের বহিষ্কৃত নেতারা ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে মোটরসাইকেল বহর নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলখানা মোড় হয়ে জেলা বিএনপির চিনিশপুরস্থ অস্থায়ী কার্যালয়ের সড়কে ঢোকার পর দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত হয় জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক ও বহিষ্কৃত নেতা ছাদিকুর রহমান ও তার অনুসারী আশরাফুল হক।

পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। পরে ওই ঘটনায় নিহত ছাদিকুরের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী মডেল থানায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী শিরিন সুলতানাসহ জেলা বিএনপির ৩০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩৫ থেকে ৪০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় খোকন উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেয় তিনি।
গত বছরের ২৭ শে জুলাই তার জামিনের মেয়াদ শেষে হয়ে যাওয়ার পর খোকন আদালত থেকে আর স্থায়ী জামিন নেয়নি। এরই প্রেক্ষিতে ২৫ অক্টোবর দিবাগত রাত ৩টার দিকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে ঢাকায় তার ভাইয়ের বাসা থেকে গ্রেপ্তার করে। পরদিন তাকে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের বিচারক তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। সেই থেকে কারাগারেই ছিলেন খায়রুল কবির খোকন।দীর্ঘ সাড়ে ছয় মাস কারাভোগের পর গত ৮ মে দুপুর সাড়ে ১২টার দিকে তিনি কারাগার থেকে জামিনে মুক্তি লাভ করেন।

শিপ্র/শাহোরা/

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!