রবিবার, ২৩ Jun ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

শিরোনাম :
দেশজুড়ে আতঙ্কের নাম ‘রাসেল ভাইপার’; দংশনে করণীয় নরসিংদীর চরাঞ্চলে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আহত ফারুকের মৃত্যূ সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত স্ত্রীর করা মামলায় দায়িত্ব গ্রহণের ১০ দিনের মাথায় কারাগারে উপজেলা চেয়ারম্যান দেশে বন্ধ শিল্পপ্রতিষ্ঠানের সংখ্যা ৩৯৭টি: শিল্পমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি কমলো ; খুলবে ২৬ জুন বন্যার কারণে সিলেটে কোরবানি হয়নি ৫ সহস্রাধিক পশু ভারী বর্ষণে টেকনাফে পানিবন্দি অর্ধলাখ মানুষ; পাহাড় ধসের শঙ্কা সিলেট-সুনামগঞ্জে বন্যা পিরিস্থিতর অবনিত ; ৬০ লাখ মানুষ পানিবন্দি ইউরোতে অভিষেক ম্যাচে রোনালদোর রেকর্ড ভাঙল ‘তুরস্কের মেসি’

জামালপুরে অবৈধ তেলের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

জামালপুর প্রতিনিধি
এবার হত্যা বা সাংবাদিক খুনের ঘটনা নয়, সাংবাদিকদের মারধর ও লাঞ্চিত করার ঘটনা ঘটেছে জামালপুরে।  চালানবিহীন পেট্রোল ও ডিজেলের অবৈধ চালানের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের মারধর, ভিডিও ধারণকৃত ক্যামরা ছিনিয়ে নেয়াসহ লাঞ্ছিতের অভিযোগ উঠেছে সরকার মার্কেটের মালিক কেন্দুয়া বাজারের ব্যবসায়ী ইমতিয়াজ ইদ্রিসী মনু সরকারের বিরুদ্ধে। গত শনিবার (২ মার্চ ) দিবাগত রাতে কেন্দুয়া কালিবাড়ি বাজারের পাশে কামালখান রোডে সরকার মার্কেটে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই রাতেই জামালপুর সদর থানায় ইমতিয়াজ ইদ্রিসী মনু সরকারসহ ৫/৬ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
এলাকাবাসী জানায়, শনিবার দিবাগত রাতে কেন্দুয়া কালিবাড়ি বাজারের পাশে কামালখান রোডে সরকার মার্কেটে মের্সাস মদিনা এন্ড সম্রাট এন্টারপ্রাইজ-এর  রড- সিমেন্টের গোডাউনে পেট্রোল ও ডিজেলের ড্রাম বোঝাইকৃত ট্রাক থেকে রাতের আধারে চালানবিহীন অবৈধ ডিজেল ও পেট্রোল নামানো হচ্ছে।  এমন সংবাদে ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করতে গেলে গাড়ির ড্রাইভার দুটি চালানের ফটোকপি দেখায়, যার কোনটি জামালপুর জেলা বা কোন ব্যক্তির নামে নয়। এদের মধ্যে একটি টাঙ্গাইলের মধুপুর এলাকার ৯ হাজার লিটার ডিজেলের এবং অপরটি পাবনার ২শ লিটার পেট্রোলের। তাছাড়া দুটি চালনিই ভিন্ন দুটি ব্যক্তির নামে
এ বিষয়ে সাংবাদিকরা মোবাইল ফোনে সরকার মার্কেটের মালিক কেন্দুয়া বাজারের ব্যবসায়ী ইমতিয়াজ ইদ্রিসী মনু সরকারের কাছে জানাতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে তার লোকজন নিয়ে এসে সাংবাদিকদের উপর চড়াও হয়। এক পর্যায়ে তিনি ও তার লোকজন সাংবাদিকদের গায়ে হাত তুলেন এবং ওই গোডাউনের বাহিরের গেট আটকিয়ে দেন। এ সময় সাংবাদিকদের ভিডিও ধারণকৃত ক্যামরা ছিনিয়ে নিয়ে যান তারা। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান সাইফুল ইসলাম খান সোহেল জানতে পেরে তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাংবাদিকদের উদ্ধার করেন।
উক্ত ঘটনাটি সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে উক্ত তেলের গাড়িসহ গোডাউনে তালা লাগিয়ে দিতে বলেন। তালা লাগিয়ে দেয়া ওই গোডাউনের সামনে দুজন গ্রাম পুলিশকে পাহারার দায়িত্ব দেয়া হয়।  পরদিন রবিবার সকালে তিনি গিয়ে ব্যবস্থা গ্রহন করার কথা থাকলেও কোন এক অদৃশ্য শক্তির প্রভাবে রাতের মধ্যেই পেট্রোল ও ডিজেলের ড্রাম আনলোড করে ট্রাকটি গোডাউন থেকে বের করে দেয়া হয়।
এদিকে এই বিষয়টি ভিন্নখাতে প্রভাবিত করার জন্য সৌদি প্রবাসী একজন লোককে দিয়ে সাংবাদিকদের ছবি ও নাম দিয়ে একটি আইডি হতে মানহানীকর পোস্ট করান, যা সম্পুর্ন মিথ্যা ও এডিট করা।
এ বিষয়ে ১নং কেন্দুয়া কালিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান সোহেল বলেন, রাতে ইউএনও এর নির্দেশে গাড়িসহ তেল রড সিমেন্টের গোডাউনে তালাবদ্ধ করে রাখি।
জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস বলেন, সকালে আমি এসিল্যান্ডকে ঘটনাস্থলে পাঠিয়েছি। তবে রাতের আধারে গাড়ি ছেড়ে দেবার প্রশ্নে তিনি কোন মন্তব্য করেন নি।
জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাব্বত কবির বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি, উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে পরামর্শক্রমে দ্রুত ব্যবস্থা গ্রহন করবো।
শিপ্র/শাহোরা/আমালি/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!