শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহবাগে এবার পাল্টা কর্মসূচির ডাক দিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে তিন ক্রু নিহত আম্বানির ছেলের বিয়েতে হলিউড-বলিউড এক করে তারার মেলা মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা দেয়ায় আদালত পাড়ায় স্ত্রীকে মারধর  নরসিংদীতে ইয়াবাসহ ৩ মাদক কারবারীকে গ্রেফতার বিকেলে সারাদেশে কোটা বিরোধীদের বিক্ষোভ সমাবেশ রাজবাড়ীতে নদ-নদীর পানি বৃদ্ধি; পদ্মার পানি বিপদসীমা উপর দিয়ে পাকিস্তান পার্লামেন্টে সংরক্ষিত আসন পাচ্ছে ইমরানের দল পিটিআই রাতে একাদশের ভর্তির ফল প্রকাশ কাল ক্যাম্পাসে ক্যাম্পাসে বিক্ষোভের ঘোষণা কোটা বিরোধীদের নতুন কর্মসূচি

গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় সাংবাদিক সৈয়দ আশফাকুল হকের জামিন

নিজস্ব প্রতিবেদক   

গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় সাংবাদিক সৈয়দ আশফাকুল হক জামিন পেয়েছেন। মঙ্গলবার (১১ জুন) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনকারীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াসমিন বিথী।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, রুলের শুনানি শেষে হাইকোর্ট সৈয়দ আশফাকুল হককে জামিন দিয়েছেন। ফলে তার কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই। একই মামলায় আশফাকুল হকের স্ত্রী গত ২২ এপ্রিল অন্তর্বর্তীকালীন জামিন পান। রুল অ্যাবসলিউট হওয়ায় তার জামিন চূড়ান্ত হলো।

গত ৬ ফেব্রুয়ারি মোহাম্মদপুরের শাহজাহান রোডের একটি বহুতল ভবন থেকে পড়ে গৃহকর্মী প্রীতি (১৫) মারা যায়। এ ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে যায় এবং বাসা থেকে গৃহকর্তা সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আটক করে মোহাম্মদপুর থানায় নিয়ে যায়। পরে তাদের বিরুদ্ধে মামলা করেন প্রীতির বাবা। এরপর দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, সৈয়দ আশফাকুল হক ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক ছিলেন। ২ এপ্রিল তাকে অব্যাহতির নোটিশ দেওয়া হয়।

শিপ্র/শাহোরা/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!