বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

শিরোনাম :
দেশের ৫ পার্সেন্ট মানুষের ভোট না পেয়েও আ’লীগ পূণরায় সরকার গঠন করে রাজধানীতে আবাসিক ভবনে বিস্ফোরণ; নিহত ১ শেরপুরে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে নারীসহ ২ জনের মৃত্যূ শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় বিশ্বে নির্ভরযোগ্য নাম বাংলাদেশ : প্রধানমন্ত্রী শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেলেন ড. মঈন খান ‘সরকার ভোটের বাক্স দখল করে ইচ্ছামত যাকে খুশি তাকে এমপি বানাচ্ছে’ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহীতে বিভাগীয় এডভোকেসি সভা ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড স্কুল; পাঠদান নিয়ে দুশ্চিন্তায় অভিভাবক ও শিক্ষার্থীরা পাকিস্তানে বাস খাদে পড়ে শিশু-নারীসহ নিহত ২৮ সাবেক ইউপি চেয়ারম্যানের জানাযায় মানুষের ঢল; হত্যাকারীদের দ্রুত বিচার

গর্ভবতী স্ত্রীকে হত্যা করে রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী

শিরোনাম প্রতিদিন ডেস্ক 

বিয়েবহির্ভূত সম্পর্কের সন্দেহে মৌলভীবাজারের কমলগঞ্জে প্রবাসফেরত তিন মাসের গর্ভবতী স্ত্রীকে গলা কেটে হত্যা করেছেন সফর আলী নামে এক ব্যক্তি। এরপর রক্তমাখা দা নিয়ে নিজেই থানায় গিয়ে আত্মসমর্পণ করেন। পরে তাকে নিয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় অভিযুক্তকে হেফাজতে নেওয়ার পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তের বাবা-মাকে থানায় নিয়েছে পুলিশ।

রবিবার (৫ মে) বেলা ১১টার দিকে কমলগঞ্জ উপজেলার বাঘমারা গ্রামে এ ঘটনা ঘটে।

হত্যার শিকার ওই নারীর নাম শিল্পী বেগম। শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া রোডের মুক্তার মিয়ার মেয়ে তিনি। শনিবার রাতেই সৌদি আরব থেকে দেশে ফেরেন সফর আলী। অভিযুক্ত স্বামী সফর আলী পেশায় একজন রঙমিস্ত্রি। তিনি  কমলগঞ্জ উপজেলার বাঘমারা গ্রামের কুদ্দুছ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সফর আলী নারায়ণগঞ্জ শহরে থেকে রঙমিস্ত্রির কাজ করেন। ২০১৮ সালের মাঝামাঝি সময় প্রেম করে বিয়ে করেন শিল্পী বেগমকে। তাদের সংসারে পাঁচ বছরের এক পুত্র সন্তান রয়েছে। প্রায় পাঁচ মাস ধরে নানান বিষয় নিয়ে তাদের দুজনের মধ্যে বনিবনা হচ্ছিল না। এমন পরিস্থিতিতে গত রোজার চার দিন আগে হেলাল নামে শ্রীমঙ্গলের এক দালালের মারফতে এজেন্সির মাধ্যমে স্বামীর অনুমতি ছাড়াই সৌদি আরব যান শিল্পী। দালাল হেলাল সম্পর্কে শিল্পীর চাচা।

বিষয়টি জানার পর স্ত্রীকে দেশে ফিরিয়ে আনতে দালালকে চাপ দিতে শুরু করেন সফর আলী। চাপে একপর্যায়ে দালাল টিকিটের টাকা পরিশোধ করে শিল্পীকে দেশে নিয়ে আসার ব্যবস্থা করেন। শনিবার (৪ মে) রাতে দেশে ফিরে রবিবার (৫ মে) সকালে স্বামীর বাড়িতে ওঠেন শিল্পী। তখন সফর আলী জানতে পারেন শিল্পী তিন মাসের গর্ভবতী।

আটকের আগে সফর আলীর মা সরুফা বেগম জানান, এ নিয়ে পার্শ্ববর্তী ইউপি সদস্য সোলেমান হোসেনের কাছে সফর আলী অভিযোগ নিয়ে গেলে তিনি সফর আলীর ওয়ার্ডের সদস্য আব্দুল মতিনকে বিষয়টি জানানোর পরামর্শ দিয়ে পরে বসে বিষয়টি দেখার কথা বলেন। পরে বিষয়টি নিয়ে ইউপি সদস্য আব্দুল মতিনের কাছে যায়নি সফর আলী।

সফর আলীর মা সরুফা বেগমের দাবি, এ নিয়ে অন্য এক সালিশ বিচারকের সাথে কথা হলে ওই ব্যক্তি সফর আলীকে বলেন, ‘বউ কথা না হুনলে যাহ জবাই করিলা।’ তবে ওই সালিশ বিচারকের নাম বলেননি সফরের মা।

এরপর বাড়ি এসেই শিল্পীকে মারধর শুরু করেন সফর আলী। মারধরের একপর্যায়ে দা দিয়ে গলা কেটে তাকে হত্যা করেন। এরপর রক্তমাখা দা হাতে নিয়ে নিজেই থানায় গিয়ে হাজির হন তিনি।

থানায় পুলিশকে স্ত্রী হত্যার ঘটনার কথা জানিয়ে সফর দাবি করেন— দালাল হেলালের সাথে ‘বিয়েবহির্ভূত সম্পর্কের’ ফলেই শিল্পী গর্ভবতী হয়েছেন। তাই তাকে মেরে ফেলেছেন।

পরে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম ও ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাকের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আনিছুর রহমানও ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিহত শিল্পীর ছোট বোন স্বপ্না বেগম বলেন, ‘সকাল সাড়ে ১০টার দিকে আপা ফোনে নির্যাতনের কথা জানায়। এরপরই খবর পাই তাকে হত্যা করা হয়েছে।’ এ সময় পাশেই বিলাপ করছিলেন শিল্পীর মা মিলন বেগম। এতে বাড়িতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

এ ঘটনায় সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম বলেন, হত্যার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। ইতোমধ্যে ‘লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। শিল্পীকে গলা কেটে হত্যা করা হলেও তার শরীরে আঘাতের চিহ্নও রয়েছে। তাই জিজ্ঞাসাবাদের জন্য সফর আলীর বাবা কদ্দুস মিয়া ও মা সরুফা বেগমকে থানায় নিয়ে আসা হয়েছে।’

সহকারী পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, ‘আসামি পুলিশের হেফাজতে রয়েছে। ঘটনা তদন্তের জন্য পরিবারের অন্য সদস্যদের জিজ্ঞাসাবাদ করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

শিপ্র/শাহোরা/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!