বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:১১ অপরাহ্ন

শিরোনাম :
লংগদুতে চেয়ারম্যান বাবু; ভাইস চেয়ারম্যান রকিব ও ফাতেমা নির্বাচিত দেশের ৫ পার্সেন্ট মানুষের ভোট না পেয়েও আ’লীগ পূণরায় সরকার গঠন করে রাজধানীতে আবাসিক ভবনে বিস্ফোরণ; নিহত ১ শেরপুরে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে নারীসহ ২ জনের মৃত্যূ শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় বিশ্বে নির্ভরযোগ্য নাম বাংলাদেশ : প্রধানমন্ত্রী শহীদ জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেলেন ড. মঈন খান ‘সরকার ভোটের বাক্স দখল করে ইচ্ছামত যাকে খুশি তাকে এমপি বানাচ্ছে’ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহীতে বিভাগীয় এডভোকেসি সভা ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড স্কুল; পাঠদান নিয়ে দুশ্চিন্তায় অভিভাবক ও শিক্ষার্থীরা পাকিস্তানে বাস খাদে পড়ে শিশু-নারীসহ নিহত ২৮

এসএসসি ফলাফলে সেরা দশ স্কুলের মধ্যে নয়টিই ঢাকায়

নিজস্ব প্রতিবেদক

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফলাফলের দিক দিয়ে সেরা দশ স্কুলের নয়টিই ঢাকায় অবস্থিত। এবারের তালিকার শীর্ষে রয়েছে নরসিংদীর নাছিমা কাদির মোল্লা হাই স্কুল। পরীক্ষার্থীর তুলনায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ নিয়ে তালিকার শীর্ষে রয়েছে নরসিংদীর এই স্কুলটি। ২৯৫ জন শিক্ষার্থীর ২৯৪ জনই জিপিএ-৫ পেয়েছে, এবং শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ঢাকার রাজউক উত্তরা মডেল স্কুল। ৭৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৫৮ জনই জিপিএ-৫ পেয়েছে, এবং শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে রাজধানীর হলি ক্রস গার্লস হাই স্কুল। ২৩১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৮৫ জনই জিপিএ-৫ পেয়েছে, এবং স্কুলটির পাসের হার ৯৯ দশমিক ৫৭ শতাংশ।

তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে শহীদ বীর উত্তম আনোয়ার গার্লস স্কুল। ৬৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৯৯ জন, এবং স্কুলটির পাশের হার শতভাগ।

তালিকায় পঞ্চম অবস্থানে রয়েছে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল। ৭৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬২২ জন, এবং স্কুলটির পাসের হার শতভাগ।

তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল। ৫৬১ জন পরিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০৫ জন, এবং স্কুলটির শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

তালিকায় সপ্তম অবস্থানে রয়েছে ভিকারুননিসা নুন স্কুল। ২ হাজার ১৯৫ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৫ শত ২৮ জন। অকৃতকার্য হয়েছে ৩৪ জন, পাসের হার ৯৮ দশমিক ৪৫ শতাংশ।

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে সেন্ট জোসেফ হাই স্কুল। ১৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন, এবং স্কুলটির পাসের হার শতভাগ।

তালিকায় নবম অবস্থানে রয়েছে সেন্ট গ্রেগরি হাই স্কুল। ২৫১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫৯ জন, এবং প্রতিষ্ঠানটির পাসের হার শতভাগ।

তালিকায় দশম অবস্থানে রয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল। ২ হাজার ৪ শত ১১ জন পরিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯ শত ৫৬ জন, এবং স্কুলটির পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ। এবারের এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর তুলনায় জিপিএ-৫ এর হার ৮১ দশমিক ৬৩ শতাংশ।

শিপ্র/শাহোরা/

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!