শনিবার, ১৩ Jul ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহবাগে এবার পাল্টা কর্মসূচির ডাক দিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে তিন ক্রু নিহত আম্বানির ছেলের বিয়েতে হলিউড-বলিউড এক করে তারার মেলা মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা দেয়ায় আদালত পাড়ায় স্ত্রীকে মারধর  নরসিংদীতে ইয়াবাসহ ৩ মাদক কারবারীকে গ্রেফতার বিকেলে সারাদেশে কোটা বিরোধীদের বিক্ষোভ সমাবেশ রাজবাড়ীতে নদ-নদীর পানি বৃদ্ধি; পদ্মার পানি বিপদসীমা উপর দিয়ে পাকিস্তান পার্লামেন্টে সংরক্ষিত আসন পাচ্ছে ইমরানের দল পিটিআই রাতে একাদশের ভর্তির ফল প্রকাশ কাল ক্যাম্পাসে ক্যাম্পাসে বিক্ষোভের ঘোষণা কোটা বিরোধীদের নতুন কর্মসূচি

ইউরোতে অভিষেক ম্যাচে রোনালদোর রেকর্ড ভাঙল ‘তুরস্কের মেসি’

খেলাধূলা ডেস্ক

মাত্র ১৯ বছর বয়সেই তুরস্কের ফুটবলে আলো ছড়িয়েছেন আর্দা গুলার। এই তরুণের খেলায় মুগ্ধ হয়ে ভক্তরা তাকে নাম দিয়েছে ‘তুরস্কের মেসি’। চলমান ইউরোতে নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমে পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড ভেঙে দিয়েছেন এই তরুণ ফুটবলার।

মঙ্গলবার (১৮ জুন) রাতে জার্মানির ডর্টমুন্ডের বিভিবি স্টেডিয়ামে ‘এফ’ গ্রুপের ম্যাচে জর্জিয়াকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে তুরস্ক। ২৫তম মিনিটে মার্ত মুলদারের গোলে তুরস্ক এগিয়ে গেলেও সাত মিনিট পর জর্জেস মিকাউতাদজির গোলে সমতা ফেরায় জর্জিয়া।

প্রথমার্ধ সমতায় শেষ হওয়ার পর ৬২তম মিনিটে প্রায় ২৭ গজ দূর থেকে গোল করে দলকে এগিয়ে দেন গুলার। শেষ দিকে আরও একটি গোল পায় তারা। মূলত গুলারের গোলেই বদলে যায় ম্যাচের চিত্র।

দলের খুব প্রয়োজনের সময়ে গোল করে দলকে জেতানোর পাশাপাশি রেকর্ডও গড়েন গুলার। মাত্র ১৯ বছর ১১৪ দিনে ইউরো চ্যাম্পিয়নশিপে গোল দিলেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে সর্বকনিষ্ঠ গোলদাতা এখন তুরস্কের এই তরুণ।

এর আগে ২০০৪ সালে গ্রিসের বিপক্ষে ১৯ বছর ১২৮ দিন বয়সে গোল করেছিলেন রোনালদো। একই সঙ্গে তৃতীয় টিনএজার হিসেবে ইউরোর অভিষেকেই গোল পেলেন গুলার। তার এবং রোনালদোর আগে ১৯৬৪ সালে স্পেনের বিপক্ষে হাঙ্গেরির হয়ে গোল করেছিলেন ফেরেঙ্ক বেনে।

অসাধারণ পারফরম্যান্সে এদিন ম্যাচ সেরাও হয়েছেন গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই ফরোয়ার্ড। ম্যাচে অনুভূতি প্রকাশের ভাষা যান হারিয়ে ফেলেন গুলার।

তিনি বলেন, আমি রোমাঞ্চিত, কেমন অনুভব করছি, তা বর্ণনা করার জন্য কোনো শব্দ নেই আমার কাছে। আমি সবসময় এমন গোলের স্বপ্ন দেখেছি। যে অসাধারণ ভালোবাসা আমি পাচ্ছি, তার প্রতিদান দেওয়ার জন্য বাড়তি কঠোর পরিশ্রম করছি।’

তিনি আরও বলেন, সম্প্রতি ট্রেনিং সেশনের শেষ দিকে আমি এই বিশেষ শটের অনুশীলন করেছি। এভাবে গোল করতে পেরে আমি খুবই খুশি। কার্লো আনচেলত্তি (রিয়াল মাদ্রিদ কোচ) ম্যাচের আগে আমাকে বার্তা পাঠিয়েছিলেন এবং আমার জন্য শুভকামনা জানিয়েছিলেন। রিয়াল মাদ্রিদের সমর্থনও আমাকে অনেক অনুপ্রাণিত করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 shironamprotidin.com
Design & Developed BY khanithost
error: Content is protected !!